ক্লিক করে আয়ের জন্য Grandbux:

পিটিসি সাইট ব্যবহারের জন্য যে তথ্যগুলি জানা প্রয়োজন তাদের মধ্যে রয়েছে সেই সাইট গ্রহনযোগ্য কি-না, সব দেশে ব্যবহার করা যায় কি-না, টাকা দেয়ার মাধ্যম কি, নিয়মিত টাকা দেয় কি-না ইত্যাদি। এধরনের সাইট পর্যালোচনা করে আগে ক্লিকসেন্স, পিটিসি-বক্স এদের পরিচিতি তলে ধরা হয়েছে। আরো কিছূ সাইটের পরিচিতি তুলে ধরা হচ্ছে ধারাবাহিকভাবে।

Grandbux সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বস্ত সাইটগুলির একটি। বিনামুল্যের সদস্য হয়েও টাকা পাওয়ার সমস্যার কথা জানা যায়নি। তাদের ওয়েবসাইটের ফোরামে অনেকেই টাকার পাওয়ার প্রমান প্রকাশ করেন।

তাদের দেয়া টাকার পরিমান প্রতি ক্লিকে ০.০০১ থেকে ০.০১৫ ডলার। ২ ডলার জমা হলেও টাকা পাওয়া যায়। পেপল এর মাধ্যমে টাকা দেয়। সব দেশ থেকেই ব্যবহার করা যায়।

রেফারেল ক্লিক থেকে আয় করা গেলেও ৩০ জনের একটি সীমাবদ্ধতা রাখা হয়েছে।  ব্যবহারের সাথেসাথে এই সংখ্যার বৃদ্ধি পায়।

একটি আইপি এড্রেস ব্যবহার করে ২৪ ঘন্টার মধ্যে ক্লিক করা যাবে। অন্য কথায়, ২৪ ঘন্টার মধ্যে সাইবার কাফে অন্য কোথাও থেকে ক্লিক করার চেষ্টা করলে একাউন্ট বাতিল হতে পারে।

সদস্য হওয়ার পর ৭২ ঘন্টার মধ্যে একাউন্ট ব্যবহার না করলে একাউন্ট বাতিল করা হবে। এরপর ৩০ দিন কাজ না করলে সাময়িকভাবে এবং ৬০ দিন কাজ না করলে স্থায়ীভাবে বন্ধ করা হবে।

কাজেই যদি নিয়মিত ব্যবহার করতে চান তাহলে সদস্য হওয়া ভাল।

বাংলাদেশে অনেক ইন্টারনেট সংযোগের জন্য ভেরিয়েবল আইপি ব্যবহার করা হয়, অর্থাত একই আইপি এড্রেস একেক সময় একেকজন ব্যবহার করেন। কাজেই বাংলাদেশ থেকে ক্লিক করার সময় মেসেজ পেতে পারেন আগেই কেউ সেই আইপি ব্যবহার করে সেই বিজ্ঞাপনে ক্লিক করেছে (২৪ ঘন্টার মধ্যে)। এছাড়া কোন কোন লিংক বাংলাদেশের জন্য প্রযোজ্য নাও হতে পারে।

এছাড়া তাদের নানারকম অফার আছে যেগুলি ব্যবহার করে দিনে ২০-৩০ ডলার আয়ের উদাহরন রয়েছে। Grandbux বলা হয় এলিট পিটিসি। সবচেয়ে পছন্দের একটি পিটিসি সাইট।

PAYMENT PROOFS

Grandbux Banner: